top of page
GST Annual Return Filings: Price List

জিএসটি আঞ্চলিক রিটার্ন ফিটিং

তোমারটা নাও

বেসিক

5 কোটি টাকা পর্যন্ত টার্নওভারের জন্য বার্ষিক রিটার্ন,

اور

২,০০০ টাকা। 5000

স্ট্যান্ডার্ড

টার্নওভারের জন্য বার্ষিক রিটার্ন পাঁচ কোটি টাকা ছাড়িয়েছে তবে আরএস ১০০ কোটির চেয়ে কম।

২,০০০ টাকা। 10000

প্রিমিয়াম

টার্নওভারের জন্য বার্ষিক রিটার্ন Rs। 10 কোটি

اور

15000 টাকা

জিএসটি বার্ষিক রিটার্ন ফাইলিং

নতুন জিএসটি শাসনের অধীনে প্রতিটি করদাতা / সত্তাগুলিকে এর অধীন করা বিধি মোতাবেক জিএসটি বার্ষিক রিটার্ন দাখিল করতে হবে। যেহেতু ১ লা জুলাই, ২০১ from সাল থেকে জিএসটি কার্যকর করা হয়েছিল, প্রথম বার্ষিক রিটার্ন এফ.আই.আর. 2017-18 এবং এর নির্ধারিত তারিখ ইতিমধ্যে কেটে গেছে।
অতএব বর্তমানে, এফওয়াইয়ারের জন্য জিএসটি বার্ষিক রিটার্ন 2018-19 এবং তারপরে ফাইল করা হবে। বার্ষিক রিটার্ন দাখিলের নির্ধারিত তারিখ অর্থবছরের শেষ দিক থেকে অর্থাৎ ৩১ শে ডিসেম্বর পর্যন্ত 9 মাসের মধ্যে থাকে তবে নির্ধারিত তারিখটি বাড়তে থাকে। এফ.আই.আর. এর বার্ষিক রিটার্নের জন্য নির্ধারিত তারিখ কোভিড -19 মহামারীজনিত কারণে 2018-19 30 শে সেপ্টেম্বর 2020 পর্যন্ত বাড়ানো হয়েছে।
বার্ষিক রিটার্ন দাখিল করার আগে, জিএসটিআর -3 বি এবং জিএসটিআর -১ এর মতো সমস্ত রিটার্ন সংশ্লিষ্ট আর্থিক বছরের জন্য জমা দেওয়া উচিত ছিল।

বার্ষিক ফেরতের প্রকার

তিন ধরণের বার্ষিক রিটার্ন রয়েছে যা বিভিন্ন করদাতাদের জন্য জমা দিতে হয়।

  1. জিএসটিআর -৯: জিএসটিআর-র নিবন্ধভুক্ত সমস্ত সত্তাকে জিএসটিআর -৯ রূপে জিএসটি বার্ষিক রিটার্ন দাখিল করতে হবে। তবে এটির প্রতিষ্ঠানের জন্য Rsচ্ছিক করা হয়েছে যা রুপি-র চেয়ে কম মুড়ি পেয়েছে। এফ.আই.আর.র জন্য ২ কোটি টাকা ১-18-১। এবং ১৮-১-19। বার্ষিক রিটার্ন দাখিল করা বাধ্যতামূলক।

২. জিএসটিআর -৯ এ: পণ্য ও পরিষেবাদি করের (জিএসটি) আওতায় জিএসটি রেকর্ডিং স্কিমের পক্ষে বেছে নেওয়া জিএসটি নিবন্ধিত করদাতাদের জিএসটিআর -9 এ ফাইল করতে হবে। এছাড়াও এই বার্ষিক রিটার্ন এফওয়াইয়ারের জন্য optionচ্ছিক করা হয়েছে 2017-18 এবং 2018-19।

৩. জিএসটিআর -৯ সি: ফর্ম জিএসটিআর ৯ সি হ'ল বার্ষিক রিটার্ন এবং করদাতার নিরীক্ষিত আর্থিক বিবৃতিগুলির মধ্যে একটি পুনর্মিলন বিবৃতি। সেই সংস্থাগুলির জন্য যাদের বার্ষিক টার্নওভার 2 কোটি টাকা ছাড়িয়েছে ফর্ম 9 সি-তে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের প্রত্যয়িত বার্ষিক পুনর্মিলন বিবরণী অর্জন করতে হবে। এফওয়াইয়ারের জন্য 2018-19, 2 কোটি টাকা সীমা। ৫০০ কোটি টাকা বাড়ানো হয়েছে সুতরাং ফর্ম 9 সি-তে পুনর্মিলন বিবৃতি কেবলমাত্র ডিলারদের দ্বারা জমা দিতে হবে যা 5 কোটি রুপি ছাড়িয়েছে। এফ.আই.আর. 18-19। সুতরাং জিএসটি নিরীক্ষার সীমা পাঁচ কোটি টাকা। 2017-18 এবং 2018-19 আর্থিক বছরের জন্য নিয়মিত করদাতাদের জন্য।

জিএসটি আঞ্চলিক রিটার্ন ফিলিংয়ের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস

1. সম্পর্কিত আর্থিক বছরের জন্য করদাতার আর্থিক বিবরণী।


২. জিএসটিআর -৩ বি এবং জিএসটিআর -১ সম্পর্কিত এফওয়াইয়ারের জন্য করদাতার বিবরণ

৩. সমস্ত জিএসটি সম্পর্কিত লিডারগুলির সম্পূর্ণ বিবরণ যেমন আউটপুট জিএসটি, ইনপুট জিএসটি, কর প্রদত্ত ইত্যাদি

৪. চার্টার্ড অ্যাকাউন্টেন্ট বা কস্ট অ্যাকাউন্টেন্টের কাছ থেকে জিএসটিআর -৯ সি-এর ক্ষেত্রে জিএসটি অডিট রিপোর্ট।

bottom of page